কর্পোরেট চাকরি ছেড়ে যোগচর্চা, বিশ্বজুড়ে খ্যাতি ভারতীয় যুবকের

আধুনিক জীবনযাত্রার চাপ আমাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব ফেলে। কর্মজীবনের চাপ, দীর্ঘক্ষণ কম্পিউটারের সামনে বসে থাকা, অপুষ্টিকর খাবার খাওয়া, এবং পর্যাপ্ত ঘুম না হওয়া – এসবই আমাদের শরীরে নানা রকমের সমস্যা তৈরি করে। এই সমস্যাগুলো সমাধানের জন্য অনেকেই ওষুধের উপর নির্ভরশীল হয়ে পড়ে। কিন্তু ওষুধের দীর্ঘমেয়াদী ব্যবহারের নানা রকমের পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।

যোগব্যায়াম এবং ধ্যানের মাধ্যমে স্ব-উপচার

যোগব্যায়াম এবং ধ্যান শরীর ও মনের জন্য অত্যন্ত উপকারী। নিয়মিত যোগব্যায়াম এবং ধ্যানের মাধ্যমে আমরা বিভিন্ন রকমের শারীরিক ও মানসিক সমস্যা সমাধান করতে পারি। যোগব্যায়াম আমাদের শরীরের নমনীয়তা বৃদ্ধি করে, পেশী শক্তিশালী করে, এবং রক্ত ​​সঞ্চালন উন্নত করে। ধ্যান আমাদের মনকে শান্ত করে, চিন্তাভাবনা পরিষ্কার করে, এবং একাগ্রতা বৃদ্ধি করে।

কর্পোরেট চাকরি ছেড়ে যোগচর্চা

অনেক মানুষ আছেন যারা কর্পোরেট চাকরির চাপ সহ্য করতে না পেরে যোগব্যায়াম এবং ধ্যানের দিকে ঝুঁকছেন। এই ধরনের মানুষদের মধ্যে একজন হলেন সামধারাম, একজন ভারতীয় যুবক। সামধারাম স্রীধরন একজন সফল কর্পোরেট কর্মকর্তা ছিলেন। কিন্তু কর্মজীবনের চাপে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। তখন তিনি কর্পোরেট চাকরি ছেড়ে দিয়ে যোগব্যায়াম এবং ধ্যানের দিকে ঝোঁকেন।

বিশ্বজুড়ে খ্যাতি

সামধারাম স্রীধরন নিয়মিত যোগব্যায়াম এবং ধ্যান অনুশীলন করতে থাকেন। কিছুদিনের মধ্যেই তিনি তার মানসিক শান্তি ফিরে পান। এরপর তিনি যোগব্যায়াম এবং ধ্যান শেখানোর জন্য বিশ্বজুড়ে ভ্রমণ শুরু করেন। তার যোগব্যায়াম এবং ধ্যান ক্লাসগুলো খুব জনপ্রিয় হয়ে ওঠে। বর্তমানে তিনি বিশ্বের অন্যতম জনপ্রিয় যোগব্যায়াম শিক্ষক।

Leave a Comment